যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর শপথ হউক গণতন্ত্র পুনরুদ্ধার- মুকুট

মুহাম্মদ হিজবুলাহ • 
আজ থেকে ৪১ বছর পূর্বে বাংলাদেশের যুব সমাজের সামগ্রিক উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষ্যে বিএনপির প্রতিষ্ঠাতা, স্বাধীন বাংলার রূপকার, বাংলার রাখাল রাজা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান প্রতিষ্ঠা করেছিলেন জাতীয়তাবাদী যুবদল। জাতীয়তাবাদী যুবদল বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান জননেতা তারেক রহমানের মনের বল হয়ে আজও কাজ করে যাচ্ছে। যুবদলের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শপথ হউক বাংলাদেশের মানুষের গণতন্ত্র পুনরুদ্ধারের। স্বৈরাচারের সকল জুলুম নির্যাতন নিপীড়নের প্রতিরোধের শপথ।
জাতীয়তাবাদী যুবদলের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রোববার (২৭ অক্টোবর) বিকেল ৪টার দিকে পেকুয়া উপজেলা যুবদলের উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন পেকুয়া উপজেলা যুবদলের আহবায়ক কামরান জাদিদ মুকুট|
তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার জিয়া পরিবার ও বিএনপি নেতাকর্মীদের উপর নিপীড়ন নির্যাতন চালিয়ে যাচ্ছে। এরপরও এ কঠিন সময়ে দলের জন্য, দেশের জন্য ত্যাগ তিতিক্ষা করে যাচ্ছেন দলের নেতাকর্মীরা। কিন্তু অনেকেই আবার আওয়ামীলীগের সাথে আঁতাত করছেন। মনে রাখবেন, দল তাদের উচিত জবাব দেবে। এসময় তিনি খালেদা জিয়ার কারামুক্তি ও সালাহউদ্দিন আহমেদকে নির্বাসন থেবে ফিরিয়ে আনার জন্য দলীয় নেতাকর্মীদের সাথে বাঁচা মরার শপথ নেন।
পেকুয়া উপজেলা যুবদল নেতা আসিফ খালেদ ও শহিদুল ইসলাম আজিজের সঞ্চালনায় এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন পেকুয়া উপজেলা বিএনপি সাধারন সম্পাদক ইকবাল হোসেন, বিশেষ অতিথির বক্তব্য দেন উজানটিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি রেজাউল করিম মিন্টু, পেকুয়া উপজেলা যুবদলেল সাবেক সভাপতি জেড এম মোসলেম উদ্দিন, পেকুয়া উপজেলা শ্রমিকদলের সভাপতি মুজিবুল হক চৌধুরী, পেকুয়া উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি আহসান উল্লাহ, পেকুয়া উপজেলা ছাত্রদলের সভাপতি সোহেল আজিম, পেকুয়া সদর ইউনিয়ন পশ্চিম জোন বিএনপির সাধারন সম্পাদক আব্দুল মোনাফ, শীলখালী ইউনিয়ন বিএনপির সহসভাপতি আব্দুল রশিদ, সাধারন সম্পাদক আসহাব উদ্দিন, মগনামা ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক জাকের হোসেন, সাংগঠনিক সম্পাদক মনির উদ্দিন, পেকুয়া উপজেলঅ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এটিএম জাহেদ।
উক্ত সভায় কোরআন তেলওয়াত করেন জাফর আলম ও মোনাজাত পরিচালনা করেন যুবদল নেতা মাষ্টার নুরুল হোসেন।
উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য আরিফুল ইসলাম বিটু, মাহামুদুল করিম, নুরুল নবী, জালাল উদ্দিন, সাজ্জাদ নুর, আজমগীর, নুরুল মিজবাহ, তারেকুল ইসলাম, ওয়াহেদু্জ্জামান, মনসুর আলম ইউনুস, আব্দুল আওয়াল, হেলাল উদ্দিন, আল-আব্বাস, নুরুল ইসলাম, নুরুল হোসেন, বেলাল উদ্দিন, নাছির উদ্দিন মেম্বার, শওকত হোসেন প্রমুখ।